|
||||
সেবা প্রদানকারী অফিসের নাম |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী |
সেবা প্রাপ্তির স্থান |
প্রয়োজনীয় সময় |
|
উপজেলা পরিসংখ্যান অফিস |
উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা |
উপজেলা পরিসংখ্যান কর্মকর্তার কার্যালয় |
১-২ দিন |
|
সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ |
আবেদনপত্র প্রাপ্তির পররেকর্ডভুক্ত করে আবেদনকারী-কে রেকর্ডভুক্তের ইস্যু নম্বর প্রদান করা হয়। অত:পর আবেদনপত্র উপজেলা পরিসংখ্যান কর্মকর্তার নিকট পেশ করা হয়। নির্দেশিত হয়ে জুনিয়র পরিসংখ্যান সহকারী যাচাই বাছাই করে নির্দিষ্ট ফরমেটে তথ্য উপস্থাপন করেন। পরিসংখ্যান কর্মকর্তার অনুমোদন ও স্বাক্ষরের পর আবেদনকারীকে তথ্য প্রদান করা হয়। |
|||
সেবা প্রাপ্তির শর্তাবলি |
যে কোন নাগরিক বা সংস্থা আবেদন করলেই তথ্য অধিকার আইন অনুযায়ী তথ্য প্রদান করা হয় |
|||
প্রয়োজনীয় কাগজপত্র |
আবেদনকারীর আবেদনপত্র |
|||
প্রয়োজনীয় ফি/ট্যাক্স/আনুষঙ্গিক খরচ |
বিনামূল্যে (তবে সিডি তে সরবরাহের ক্ষেত্রে সিডি/সিডি মূল্য দিতে হবে) |
|||
সংশ্লিষ্ট আইন-কানুন/বিধি-বিধান/নীতিমালা |
১. তথ্য অধিকার আইন, ২০০৯ ২. তথ্য অধিকার (তথ্য প্রাপ্তি সংক্রান্ত ) বিধিমালা , ২০০৯ ৩. পরিসংখ্যান আইন, ২০১৩ |
|||
নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা |
উপ-পরিচালক, জেলা পরিসংখ্যান কার্যালয় |
|||
সেবা প্রদান/ প্রাপ্তির ক্ষেত্রে অসুবিধাসমূহ |
ক)নাগরিক পর্যায় |
০১) নাগরিকের পরিসংখ্যান সংক্রান্ত স্বচ্ছ ধারণা না থাকা |
||
খ)সরকারি পর্যায় |
০১) আধুনিক প্রযুক্তির সীমাবদ্ধতা ০২) জনবলের স্বল্পতা |
|||
বিবিধ/অন্যান্য |
তথ্য প্রদানকারী এবং গ্রহীতার মধ্যে “পরিসংখ্যান আইন-২০১৩”, “তথ্য অধিকার আইন-২০০৯” এবং “তথ্য অধিকার (তথ্য প্রাপ্তি সংক্রান্ত) বিধিমালা, ২০০৯” সংক্রান্ত জ্ঞানের প্রসার একান্ত জরুরি |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস